২রা অক্টোবর, ২০২০ ইং, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম :

পশু খাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত লালু প্রসাদ

ডেস্ক রিপোর্ট » পশুখাদ্য কেলেঙ্কারি তৃতীয় মামলায় দোষী সাব্যস্ত হলেন বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদব(৬৯)। বুধবার রাঁচির সিবিআই’এর বিশেষ আদালত লালুকে দোষী সাব্যস্ত করেন। লালুর সাথেই বিহারের আরেক সাবেক মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রকেও দোষী সাব্যস্ত করা হয়। আজ বিকালের দিকেই এই মামলায় লালুসহ বাকীদের সাজা ঘোষণা হতে পারে। লালুর বিরুদ্ধে অভিযোগ ১৯৯২ থেকে ১৯৯৩ সালের মধ্যে চাঁইবাসা ট্রেজারি থেকে ৩৩.১৩ কোটি রুপি নষ্ট করেছিলেন।

এর আগে দুইটি পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। গত মাসেই দ্বিতীয় পশুখাদ্য কেলেঙ্কারির মামলায় লালুকে সাড়ে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় রাঁচির বিশেষ সিবিআই আদালত। বর্তমানে রাঁচির বিরসা মুন্ডা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি।
তারও আগে ২০১৩ সালের অক্টোবরে পশু খাদ্য কেলেঙ্কারির চাইবাসা ট্রেজারির প্রথম মামলাটিতে দোষী সাব্যস্ত হয়েছিলেন তিনি। ওই মামলায় সেসময় পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দেন আদালত। দোষী সাব্যস্ত হওয়ায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অধিকার হারান লালু। যদিও সেসময় মাত্র দুই মাস কারাগারে কাটানোর পর সুপ্রিম কোর্ট থেকে জামিনে মুক্তি পান লালু।

Share Button